img

অবশেষে চেলসির বিপক্ষে গোল খরা কাটল মেসির। ১২ বছর পর দলটির বিপক্ষে চ্যাম্পিয়নস লিগে গোলের দেখা পেলেন বার্সেলোনার এই আর্জেন্টাইন ফরোয়ার্ড। তাও সেটি আবার স্ট্যামফোর্ড ব্রিজে। তাই ম্যাচটি ছাপিয়ে আলোচনায় মেসির গোলটি। মেসির গোলেই চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোতে প্রথম লেগে চেলসির বিপক্ষে ১-১ ড্র করেছে বার্সা।

প্রথম দিকে চেলসির পায়ে বল খুঁজেই পাওয়া যাচ্ছিলো না। প্রথমার্ধে ৭৫ ভাগ বল ছিলো বার্সার খেলোয়ারদের পায়ে। কিন্তু ফুটবল যে গোলের খেলা সেটি বুঝিয়ে দিলেন চেলসির ফরোয়ার্ড উইলিয়ান। গোলশূন্য প্রথমার্ধের পর কর্নার থেকে পাওয়া বল জালে পাঠাতে ভুল করলেন না উইলিয়ান। চারটি শটের মধ্যে তিনটি লক্ষ্য ভেদ না করার আপেক্ষ কাটালেন বাঁধভাঙা আনন্দে। কিন্তু সেই উচ্ছ্বাস শেষ পর্যন্ত ধরে রাখতে পারলেন কই। বল দখলে এগিয়ে থাকা বার্সাকে আর আটকে রাখতে পারলো না চেলসি। পারলো না সেই ১২ বছর ধরে আটকে রাখা মেসি কেও। আন্দ্রেস ইনিয়েস্তার সঙ্গে দুর্দান্ত রসায়নে নিখুঁত ফিনিশিং, অবশেষে চেলসির জাল খুঁজে পেলো মেসির শট।     সেটিও প্রায় ৭০০মিনিট পর ৩০০ নম্বর শটে।

পুরো ৯০ মিনিটের খেলার পর বল দখলে বার্সার চেয়ে পিছিয়ে ছিলো চেলসি। তবে  বল দখলে পিছিয়ে থাকলেও চেলসি ছিলো দুর্দান্ত। চেলসির বিপক্ষে বার্সার অ্যাওয়ে গোল, যেটির সুবিধা নিয়ে ১৪ মার্চে ফিরতি ম্যাচে ন্যু ক্যাম্পে নামবে বার্সা।

এই বিভাগের আরও খবর