img

শখের বশেই ছবি আঁকতেন সদ্য প্রয়াত ভারতের কিংবদন্তী অভিনেত্রী শ্রীদেবী।  জীবদ্দশায় ভাইঝি অভিনেত্রী সোনম কাপুরের একটি এঁকেছিলেন তিনি।  সেই ছবিটিই এবার দুবাইয়ে নিলামে তোলা হবে বলে জানা গেছে।

ফার্স্টপোস্টের খবরে বলা হয়েছে, শ্রীদেবীর আঁকা সোনম কাপুরের ওই চিত্রকর্মটি সম্প্রতি অনলাইনে প্রকাশ করা হয়েছে।  অভিনেত্রীর আঁকা জনপ্রিয় মার্কিন গায়ক মাইকেল জ্যাকসনের চিত্রকর্মের সঙ্গে এই ছবিটিও দুবাইয়ের নিলামে তোলা হবে।

সূত্র বলছে, অনেক বছর ধরেই শখের বশে ছবি আঁকতেন শ্রীদেবী।  ২০১০ সালে নিলামে তোলার জন্য একটি আন্তর্জাতিক শিল্পকেন্দ্র থেকে তার সঙ্গে যোগাযোগ করা হয়েছিলো।  কিন্তু সে সময় তিনি তাতে রাজি হননি।
 
আরও জানা যায়, দুবাইয়ে মৃত্যু হওয়ায় সম্প্রতি দেশটিতে শ্রীদেবীর জনপ্রিয়তা বেড়েছে।  অন্যদিকে মধ্যপ্রাচ্যে সোনমেরও ব্যাপক জনপ্রিয়তা রয়েছে।  এ কারণে ‘মম’ খ্যাত অভিনেত্রীর আঁকা সোনমের চিত্রকর্মটি ভালো দামে বলে বিক্রি হতে পারে বলেই আশা করছেন নিলামকারীরা।

এর আগে অভিনেত্রীর আঁকা মাইকেল জ্যাকসনের একটি ছবির নিলাম ৮ লাখ রুপি থেকে শুরু হয় বলে জানিয়েছে হিন্দুস্তান টাইমস।

গত ২৪ ফেব্রুয়ারি দুবাইয়ের একটি হোটেলের বাথটবে দুর্ঘটনাজনিত অজ্ঞান হয়ে পানিতে ডুবে মারা যান বলিউড রানী শ্রীদেবী। ননদের ছেলে মোহিত মারওয়ারের বিয়েতে অংশ নিতে দুবাইয়ে যান তিনি।

টাইমস নাউ-এর এক প্রতিবেদনে বলা হয়েছে, বিয়ের অনুষ্ঠান শেষ হওয়ার পর পরিবারের সদস্যরা দুবাই ত্যাগ করলেও নিলামে অংশ নেওয়ার জন্য সেখানে থেকে গিয়েছিলেন শ্রীদেবী।

এই বিভাগের আরও খবর